Menu
Thumbnail

কিভাবে শুরু করব গ্রাফিক ডিজাইনিং !?

Profile Picture

Anika Tahaseen

লিপিকার
  • স্কিল টু আর্নিং
  • Jun 13, 2021
  • 235
  • 2

কিভাবে শুরু করবো গ্রাফিক ডিজাইনিং -

অনলাইনে হাজার হাজার কোর্স , আছে বই আরও আছে অফলাইন কোর্স কিন্তু শিখার শুরুটা কিভাবে করবো ঠিক বুঝতে পারছি না। তবে এই গাইড লাইন গুলো আপনার জন্য-

১.প্রথমত আপনি কি আসলেই গ্রাফিক ডিজাইনিং এর ব্যাপারে প্যাশনেট ? সেটা যাচাই করুন, যাচাই করুন কালার, এলিমেন্ট আর ইমেইজ দিয়ে কিছু অসাধারণ তৈরি করতে আপনার ভালো লাগে কিনা!

২.আপনি কি যথেষ্ট ক্রিয়েটিভ, না হলেও অসুবিধা নাই কারণ প্ররিশ্রমই সফলতার মূল মন্ত্র। কিন্তু ক্রিয়েটিভ হলে নিঃসন্দেহে একটুখানি এগিয়ে আছেন আপনি।

৩.এখন শিখা শুরু করার আগে আপনার যাচাই করতে হবে পিসি বা কম্পিউটারের কনফিগারেশন, গ্রাফিক্স কার্ড আর রেম হওয়া চাই ভালো।

৪.এর পর বাছাই করতে হবে আপনি প্রথম কোন সফ্টওয়ার শিখতে চান? সোজা হিসাব যদি আপনার ইমেইজ বা ছবি এডিট করে ডিজাইন ক্রিয়েট করতে ভালো লাগে তবে আপনার জন্য হল এডবি ফটোশপ, আর এলিমেন্ট, মানে চতুর্ভুজ,ত্রিভুজ, বৃত্ত আর কালার গ্রডিয়েন্ট দিয়ে তৈরি ডিজাইন ক্রিয়েটের প্রতি আগ্রহ থাকে তবে আপনার জন্য আছে এডবি ইলাস্ট্রেটর।

৫. আপনার কি আদো কোর্স করার প্রয়োজন আছে? যদি আপনার জন্য টাকা খরচ করে হাতে কলমে শিখা সম্ভব হয় তবে এটা সবচেয়ে ভালো কিন্তু কোর্স না করেও শিখা সম্ভব যদি আপনার চেষ্টা থাকে। যেকোন সফ্টওয়ার শিখার মূল মন্ত্র হল টুলস গুলোর কাজ রপ্ত করে ফেলা এটার জন্য আপনাকে গুগোল তার ইউটিউব দেখে জানতে হবে টুলস গুলোর নাম এর পর এক এক করে শিখে নিতে হবে টুলস গুলোর কাজ।

এই প্রক্রিয়ায় সর্বোচ্চ তিন মাস সময় ব্যায় করে কোন কোর্স ছাড়া ঘরে বসে শিখতে পারবেন যেকোন সফ্টওয়ারের কাজ। ইন-শা-আল্লাহ্।

৬. কম্পিউটারের কনফিগারেশন যদি হয় কম তবে -

কোন চিন্তা নেই আছে ক্যানভার মতো দারুণ দারুণ ওয়েব সাইট যেখানে ফ্রি-তে এবং যেকোন কনফিগারেশনের কম্পিউটারে বানানো যাবে চমৎকার সব ডিজাইন আর শিখতেও সময় লাগবে না।

canva.com

তবে আর দেরি কিসের!? লেগে পরুন কাজে।

রিপোর্ট

সাম্প্রতিক মন্তব্য

কোনও মন্তব্য নেই!

মন্তব্য লিখুন

মন্তব্য করার জন্য লগইন করুন!