Menu
Thumbnail

আমরা কিছুদিনের জন্য পৃথিবীতে আসি

Profile Picture

Anika Tahaseen

লিপিকার
  • ক্রিয়েটিভ রাইটিং
  • Oct 09, 2021
  • 103
  • 0

পৃথিবীর গতিময়তা মাঝে মাঝে অস্বস্তির কারণ হয়ে দাঁড়ায়, খ্যাতির পিছনে মানুষের হন্নে হয়ে ঘোরা দেখে ভাবি নিজেও কি তাই?, আমি নিজেও জীবনের উদ্দেশ্য, দায়িত্ব আর অর্থ খোঁজার আগেই ইঁদুর দৌড়ে সামিল হয়ে গেলাম কিনা সেটা মাথায় ঘুরপাক খেতে থাকে যখনই একা ঘরে বসে থাকি।

জীবনটা তখন সবচেয়ে বেশি সুন্দর মনে হয়, যখন ভাবি আমি একদিন এখানে থাকবো না আমার এত শত শখ, আল্লাদ, প্রাপ্তি ব্যার্থতার গল্প সবই পিছনে পরে রবে। সাথে কি যাবে? সাথে কে যাবে? এটা ভাবার জন্য যখনই দু মিনিট সময় নেই। জীবনের যাবতীয় সব ভুল গুলো একে একে মনে পরতে থাকে। তখন মনে হয় ছোট-খাটো মান অভিমান গুলো ভুলে গিয়ে প্রিয় মানুষ গুলোর সাথে কিছুক্ষণ হাসি মুখে বসে তাদের কথা শুনি। জীবনটা অভিমান করে বসে থাকার জন্য খুব ছোট। আমরা কিছুদিনের জন্য পৃথিবীতে আসি। কোটি কোটি মানুষের মধ্যে কতিপয় মানুষ যাদের সাথে আত্মীয়তা হয়, বন্ধুত্ব হয়, যারা একবার হলেও খোঁজ নেয় তারা অনেক দামি, কে কি করেনি সেটার চেয়ে বড় বিষয় যতটুকুই করছে সেটাই কজন করতো।

ভালোবাসা, আর হাসি এমন দুটি জিনিস যেটা নাকি সেয়ার করলে বারে, ঘৃণা আর ন্যাগেটিভির ক্ষেত্রেও তাই। আর ছাড় দেয়ে, মাফ করে দেখা নিজের পক্ষে সুবিচার। আপনি নিজের শরীরে বিষ রেখে তো অন্যের মৃত্যু কামনা করতে পারেন না। আপনার যাদের প্রতি অভিমান তারাও মানুষ, আপনিও ভুল বুঝতে পারেন কারণ আপনিও মানুষ।

ইসলাম, ইসলাম সত্যি সুন্দর, প্রশান্তি আর সফলতার একটি দিক নির্দেশনা যেখানে বার বারই শিক্ষা দেয়া হয় "পাপ কে ঘৃণা করো পাপীকে না "।

একটা সুন্দর ঘর যেমন পরিপাটি রাখলে তবেই সুন্দর আমাদের জীবন আর সম্পর্ক গুলোও তাই গুছিয়ে রাখলে, গুরুত্ব দিলে মাফ করে দিয়ে বুঝিয়ে বলেই হয়তো আরো সুন্দর হয়।

রিপোর্ট

সাম্প্রতিক মন্তব্য

কোনও মন্তব্য নেই!

মন্তব্য লিখুন

মন্তব্য করার জন্য লগইন করুন!