Menu
Thumbnail

BTS এর দশটি ফ্যান ম্যানুপুলেটিনং স্ট্রাটাজি!

Profile Picture

Anika Tahaseen

লিপিকার
  • অন-ট্রেন্ড
  • Sep 11, 2021
  • 276
  • 3

BTS!

মিম এ, ইউটিউবে, কভার করা গানে বা মেয়েদের টি শার্টে, কোথাও না কোথাও এই অক্ষর তিনটি একসাথে আপনার চোখে পরার সম্ভাবনা শতকরা আশি ভাগ। বহুল আলোচিত-সমালচিত এ k-pop ব্যান্ডের ফ্যান বেজ বিলিয়নে যা মাইকেল জ্যাকসনের পর আর কোন শিল্পির পাবার সৌভাগ্য হয়নি। এ ব্যান্ডের সাতজন শিল্প যাদের বয়স ২৩-২৬ এবং ব্যান্ডটি আন্তর্জাতিক ভাবে আলোচিত ২০১৬ থেকে। এই স্বল্প সময়ে এত বড় ফ্যান বেজ পাবার পিছনে যে সকল নীল-নকশা আছে বলে ধারণা করা হয় তা হলো-

১. গান এবং গানের লিরিক্স,কনসেপ্ট মূলত হতাশাগ্রস্ত প্রতি উদ্দেশ্য করে লিখা। বর্তমানে পৃথিবীতে প্রতি তিনজনে একজন ব্যক্তি ডিপ্রেশনের স্বীকার বলে রিসার্চ বলে এবং তাদের মধ্যে নারীদের সংখ্যা বেশি। এবং এই হতাশাগ্রস্ত জনগন সংখ্যায় প্রায় ১.৫ বিলিয়ন।

.শিল্পীদের ব্যক্তিগত জীবন লেবেলের নামে সমর্পন। কে-পপ ইন্ড্রাস্টিটির একটি অদ্ভুত নিয়ম হলো লেবেল, (যারা ব্যান্ড তৈরি করে )তারা প্রত্যক্ষ ভাবে নিয়ন্ত্রণ করে। একারণে তাদের ব্যক্তিগত জীবনের প্রতিটি বিষয় ফ্যানদের আপডেট দেয়া হয় যাতে ফ্যানরা শিল্পীদের সাথে ইমোশনালি সংযুক্ত থাকে৷

৩. "The Oppa Theory " Oppa বলতে কোরিয়ান ভাষায় বুঝানো হয় প্রিয় ব্যক্তিকে। BTS মেম্বারদের সর্বদা সুদর্শন করে রিপ্রেজেন্ট করা হয় যাতে লাখ লাখ নারী ফ্যান তাদের oppa দের স্বপ্নে বিভোর হয়ে জীবন পার করে যেতে পারে।

৪. দ্যা ডার্ক সাইড অব ইনোসেন্ট, মিউজিক ইন্ড্রাস্টি নিয়ে কথা হবে এবং ইলুমিনাতির কথা আসবে না তা তো সম্ভব না! যাই হোক সাতজন ইনোসেন্ট ছেলে যারা গান দিয়ে প্রচার করতে চাচ্ছে শান্তি আর ভালোবাসার কথা আশ্চর্যজনক হলেও সত্যি তাদের Black Sawn এবং Idol এর মতো গান গুলোতে ব্যবহার করা হয়েছে গুরুত্বর কিছু স্যাটানিক স্যাম্বল। কিন্তু তাদের মায়াবী মুখ গুলোর সামনে ভক্তরা ভুলে যান অন্ধকার দিকের কথা৷

." দি নো রিলেশন রূল " BTS এর কোন মেম্বারই লেবেলের অনুমুতি ছাড়া প্রেম কিংবা বৈবাহিক সম্পর্কে জড়াতে পারবেনা, এটার কারণ বুঝতে পারাটা সহজ কারণ যে কোন একজন মেম্বার রিলেশন যাওয়া মাত্র তাদের নিয়ে স্বপ্ন দেখতে থাকা ফিমেইল ফ্যানব্যাজ ড্রপ করবে যেটা বিজনেসের পক্ষে ক্ষতিকর।

৬. ভিডিও তে ব্রাইট কনসেপ্ট রাখা এটার ফলে যে মিউজিক ভিডিও গুলো দেখে তাদের প্রচুর ডোপামিন রিলিজ হয়ে এবং ডোপামিন রিলিজের জন্য তারা বার বার ভিডিও গুলো দেখে,it's simply works like drug.

৭. পরিশ্রমী , সম্পূর্ণ টিম চরম পরিশ্রম করে, কারণ যাই বলুন পরিশ্রম ছাড়া সফলতা সম্ভব না। সেটা ভালো কাজ, মন্দ কাজ যাই হোক।

.মিষ্টভাষী, যেটা আমাদের BTS থেকে শিখা উচিত কারণ সুন্দর বাচন দ্বারা শত্রুর মন জয় করাও সম্ভব৷

. ইমোশনাল ইন্টালিজেন্স, টিম লিডার RM যেটা সব সময় হাতিয়ার হিসেবে ব্যবহার করেন, BTS জানে গানের কোথায় কোন শব্দ শ্রোতাদের ছুঁতে পারবে এবং ইন্টারভিউতে কোন উত্তর পরিস্থিতির মোর ঘুরিয়ে দিবে।

১০.পরিশেষে দি মাস্টার প্ল্যান "ARIMY" স্ট্রাটিজি, যেখানে ফ্যানদের করে দল হিসেবে চিন্তিত করা হয়েছে, ARIMY যেরকম BTS warship করে (প্রায়) সেরকমই BTS করে ARIMY warship বিষয়টা ঠিক কতটা যুক্তিযুক্ত বোঝা দায়।

রিপোর্ট

সাম্প্রতিক মন্তব্য

Profile Picture
Khaledur Rahman Mahir Sept. 11, 2021, 9:18 p.m.

🔥🔥🔥

Profile Picture
Rashadul Shaon Sept. 11, 2021, 9:35 p.m.

Good one <3

Profile Picture
Niamul Anan Sept. 12, 2021, 12:09 p.m.

You have covered up some important facts here. Really top-notch.

মন্তব্য লিখুন

মন্তব্য করার জন্য লগইন করুন!