Menu
Thumbnail

শরবতে বাজিমাত (Shorbote Bajimat)

Profile Picture

Maruf Shahrier

লিপিকার
  • বুক রিভিউ
  • Jul 13, 2021
  • 208
  • 3

Shorbote Bajimat শরবতে বাজিমাত (Shorbote Bajimat) লিখেছেন মুনির হাসান স্যার

শরবতে বাজিমাত
লিখেছেন মুনির হাসান স্যার

Shorbote Bajimat

মুদ্রিত মূল্য : বাংলাদেশে ২০০ টাকা
প্রকাশক : আদর্শ

এই প্রথম একটা বইয়ে পেলাম,বইটি পিডিএফ করার জন্য লেখকের কোনো পারমিশন লাগবে না।তবে সেটা অবাণিজ্যিক উদ্দেশ্যে হতে হবে।নতুন লেখকদের বইয়ে এটি খুঁজে পাইনি আমি।ভালো লেগেছে ব্যাপারটি।ধন্যবাদ স্যার।
Shorbote Bajimat
শরবতে বাজিমাত মূলত একটি শরবত কোম্পানিকে নিয়ে লিখা বই।তিন বন্ধু কিভাবে ৫০০ পাউন্ড হাতে নিয়ে একটি কোম্পানি দাড় করিয়ে ফেলে সেই ঘটনার বর্ণনা রয়েছে বইটিতে।শরবত কোম্পানির নাম ইনোসেন্ট।যার বাজার দর এখন ১০ কোটি পাউন্ড (১ হাজার কোটি টাকারও বেশি)।ঐ তিন বন্ধুর এখন নিজেদের ব্যক্তিগত মালিকানাধীন দ্বীপ রয়েছে প্রশান্ত মহাসাগরে।
Shorbote Bajimat
এমন নয় যে তখন কোনো শরবত এর ব্র্যান্ড ছিলো না।কিন্তু তারপরও তারা ঠিক করেন তারা একটা শরবত বাজারে আনবেন যা হবে বাকি গুলোর তুলনায় স্বাস্থ্যকর। তাদের নীতি ছিলো ** নতুন নয় - তবে একটু ভালো, একটু নতুনত্ব** ।
Shorbote Bajimat
তারা চেষ্টা করছিলো স্বাস্থ্যকর একটি শরবতে বাজারে আনার জন্য।এবং তারা সফল হতে পেরেছিলো।তারা কিছু স্টেপ বাই স্টেপ কাজ করে আজকে একটি বড় কম্পানি দাড় করিয়েছে ,মূলত সেই ব্যবসার খুঁটিনাটি সব কিছু নিয়ে স্যারের এই বইটি।
Shorbote Bajimat
অনেক গুলো অংশের মধ্যে একটি ছিলো "দ্যা বিন টেস্ট" , তারা তাদের ডেমো শরবত নিয়ে প্রথমে একটি খোলা মাঠে যায় সেখানে তারা ইয়েস এবং নো লেবেল করা দুটো বিন রাখে এবং গ্রাহকদের খাবার শেষে বলে তাদের মতামত বিনে বোতল ফেলে দেয়ার মাধ্যমে জানাতে ।সেদিন তারা সবার পজেটিভ ফিডব্যাকই পেয়েছিল অবশ্য।অতঃপর তারা তাদের লক্ষ্য স্থির করে চাকরি থেকে পদত্যাগ নিয়ে পুরোদমে কাজ শুরু করে দিলে।

এরপর একে একে সব বাঁধা পেরিয়ে একটি হাজার কোটি টাকা কোম্পানি হয়ে গিয়েছে তাদের।

আশা করি রিভিউটি ভালো লাগবে।

Shorbote Bajimat

Happy Birthday

রিপোর্ট

সাম্প্রতিক মন্তব্য

কোনও মন্তব্য নেই!

মন্তব্য লিখুন

মন্তব্য করার জন্য লগইন করুন!